আজ রবিবার, ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

ভোটকেন্দ্রেই ঘুমিয়ে পড়লেন নৌকার এজেন্ট!

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপনির্বাচন ও রাজধানীর দুই সিটির বেশ কয়েকটি ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচনে ভোট গ্রহণ শেষ হয়েছে। তবে বৃষ্টিভেজা এই দিনে শুরু থেকেই কেন্দ্রে ভোটারের তেমন উপস্থিতি নেই।

প্রধান দুই মেয়র প্রার্থীও স্বীকার করেছেন ভোটারের কম উপস্থিতির কথা। ভোটারের উপস্থিতি কম থাকায় অনেক কেন্দ্র নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীদের ঝিমাতে দেখা গেছে।

বৃহস্পতিবার দুপুর ১টা ৩০ মিনিটে মনিপুর স্কুল এবং কলেজের দ্বিতীয় তলার ভোটকক্ষ ২০৯ নম্বর বুথে গিয়ে দেখা গিয়েছে ভোটার অনুপস্থিত থাকায় পুলিং এজেন্ট ঘুমিয়ে সময় পার করছে।

দ্বিতীয় তলায় ৪টি বুথ কক্ষে ১ হাজার ৯২০টি মহিলা ভোটার থাকলেও এ প্রতিবেদন লেখার আগ পর্যন্ত ৪টি ভোট পরেছে।

প্রিজাইডিং অফিসার আরিফুর রহমান বলেন, মেঘলা আকাশ থাকায় সকাল থেকে ভোটারদের অনুপস্থিতি কম ছিল। আমি মনে করি দুপুরের খাবার শেষে ভোটারদের অনুপস্থিতি বাড়বে।

এর আগে বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে মানিক মিয়া এভিউনিউয়ের রাজধানী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, “ভোটাররা ভোট দেওয়ার উৎসাহ হারিয়ে ফেলেছেন এটা ঠিক নয়। সব জায়গাতেই ভোটারদের প্রচণ্ড ভিড়। সুন্দরভাবে ভোট হচ্ছে। ভোটাররা নির্বিঘ্নে ও নিরাপদে ভোট দিয়ে তাদের কাঙ্ক্ষিত প্রার্থীকে জয়যুক্ত করবেন এটাই আশা করি।”

এছাড়া আজ (২৮ ফেব্রুয়ারি) সকাল ৯টা ২০ মিনিটের দিকে রাজধানীর আজমপুরের একটি ভোটকেন্দ্রে ভোট দিতে এসে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপনির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম সবাইকে ভোটকেন্দ্রে এসে ভোট দেওয়ার অনুরোধ জানান।

এ সময় তিনি আরও বলেন, ‘নির্বাচনে আরেকটা দল থাকলে এ নির্বাচন আরও অংশগ্রহণমূলক হতো। যদি তারা আসতো তাহলে নির্বাচনটা আরও ভাল হতো।’

উল্লেখ্য, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে উপ-নির্বাচন এবং উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের নতুন ৩৬টি ওয়ার্ডে কাউন্সিলর ও নারী কাউন্সিলর পদে নির্বাচনের ভোটগ্রহণ চলছে। বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ৮টায় এই ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

ইসি সূত্র জানায়, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির এ নির্বাচনে মোট ৩২৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মেয়র পদপ্রার্থী ছাড়া উত্তরের সম্প্রসারিত ১৮টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ১১৬ জন ও সংরক্ষিত ওয়ার্ডে ৪৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।